জরুরী সেবা ৯৯৯ এর বেশিরভাগ কলই বিরক্তিকর| ETV News

জরুরী সেবা ৯৯৯ এর বেশিরভাগ কলই বিরক্তিকর| ETV News

রিপোর্ট: আকবর হোসেন সুমন জরুরী সেবায় সহজ নাম্বার ট্রিপল নাইন। ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স এবং পুলিশী সেবা পেতে জাতীয় হেল্প ডেস্ক হিসেবে সম্প্রতি এর যাত্রা শুরু হয়েছে। এরইমধ্যে এর সুফলও পেতে শুরু করেছে জনগণ। তথ্য ও যোগাযোগ ব্যবস্থায় এই সেবা প্রশাসনের সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। তাৎক্ষণিক জরুরী সেবা দিতে ঢাকা মেট্রোপলিটন পুলিশ কন্ট্রোল অ্যান্ড কমান্ড সেন্টারে সম্প্রতি ট্রিপল নাইন নাম্বার উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়। গত এক মাসে সেবা পেতে ট্রিপল নাইনে যোগাযোগ করেছেন প্রায় ২০ লাখ সেবাগ্রহীতা। তাই সেবাটি চালু রাখার পরামর্শ তাদের। এরইমধ্যে এর সুফল পেয়েছেন বহু মানুষ। গাজীপুরে একজন ভুক্তভোগী সেবা পেতে ট্রিপল নাইন নাম্বারের শরণাপন্ন হলে তাৎক্ষণিকভাবে সেবা পাওয়ার বিষয়টিও একটি দৃষ্টান্ত। কন্ট্রোল সেন্টারে জরুরী সেবা দিতে ২৬ টি বুথে কাজ করছেন ফায়ার সার্ভিস, অ্যাম্বুলেন্স ও পুলিশের ১শ কর্মী। এই সেন্টারে আসা সেবাগ্রহীতার প্রতি ১ লাখ কলের প্রায় ২৫ হাজারই ভুক্তভোগী। বাকী কলের মধ্যে ব্লাক কল, বিরক্তিকর কল এমননি শিশুদের কলও গ্রহণ করতে হয়েছে কর্মীদের। কন্ট্রোল সেন্টারে সেবার মান আর কর্মীদের দক্ষতা বাড়াতে কার্যকর উদ্যোগ নেয়ার কথা ভাবছে কর্তৃপক্ষ। জাতীয় জরুরী সেবার সঠিক ব্যবহার নিশ্চিতে বিরক্তিকর কল না করার আহবান জানিয়েছে ট্রিপল নাইন কর্তৃপক্ষ। জাতীয় রাজনীতি, অর্থনীতি, খেলাধুলা, ধর্ম, লাইফস্টাইল, বিনোদন, শিক্ষাসহ দেশ বিদেশের সর্বশেষ খবর জানতে সাবস্ক্রাইব করে রাখুন ইটিভি নিউজ চ্যানেল https://goo.gl/LJdbpT
YouTube https://youtu.be/WbK55EhadN4

Post a Comment

Post a Comment (0)

Previous Post Next Post